নিউইয়র্ক: বাতিল ওয়াহাবিাদি বস্তুবাদি গোত্রবাদি সৌদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা দিবস ২৩শে সেপ্টেম্বর (১৯৩২) উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, যুক্তরাষ্ট্র শাখার এর উদ্যোগে নিউইয়র্কের জ্যামাইকার নবাবী রেষ্টুরেন্টে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিশ্ব সুন্নী আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি জাকির আহসান। বক্তব্য রাখেন মাসুদ আসরার, তাসলিমা আক্তার, মোহাম্মদ হাবিব, আলি আব্বাস ও আবরার আমজাদ।
নেতৃবৃন্দ বলেন, মুমিনের প্রাণকেন্দ্র কেবলাভূমি আল-আরবে ঈমান বিনাশী, দ্বীন বিকৃতিকারী, অধিকার-স্বাধীনতা হরণকারী, দ্বীনের মহানিদর্শন পবিত্র মাজার শরীফ সমূহ ধ্বংসকারী, উগ্রবাদি জংগীবাদি মুলুকিয়তের উৎস বাতিল ওয়াবিবাদি বস্তুবাদি গোত্রবাদি সৌদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা দিবস ২৩শে সেপ্টেম্বর (১৯৩২) সকল ঈমানদার এবং মানবতা ও গণতন্ত্রে বিশ্বাসী সকল মানুষের জন্য আঁধার দিবস।
নেতৃবৃন্দ বলেন, একক ধর্মের নামে অধর্ম সাম্প্রদায়িক রাষ্ট্র ও বস্তুবাদি গোত্রবাদি জাতীয়তাবাদি চেতনা এবং তদভিত্তিক একক গোষ্ঠীবাদি স্বৈররাষ্ট্র যেমন রাষ্ট্রদ্রোহী অপরাধ ও ধর্মের নীতি আদর্শের বিপরীত তেমনি জীবনের শত্রু ও মানবতা ধ্বংসের মূল হাতিয়ার।
নেতৃবৃন্দ বলেন, সত্যের মুক্তপ্রবাহ ও জীবনের স্বাধীনতা এবং মানবতার মুক্তির একমাত্র পথ আল্লাহতাআলার মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সব মানুষের নিরাপত্তা-অধিকার-মালিকানা ভিত্তিক সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবিক সাম্যের ভিত্তিতে মুক্ত জীবনের অখন্ড দুনিয়া খেলাফতে ইনসানিয়াত (ৎবঢ়ৎবংবহঃধঃরাব ধঁঃযড়ৎরঃু ড়ভ ষরভব ্ যঁসধহরঃু নবুড়হফ ধহু ফরংপৎরসরহধঃরড়হ, ভষড়ি ড়ভ ঃৎঁঃয ্ বিধষঃয, ংঃৎঁপঃঁৎব ড়ভ ৎরমযঃ ্ ভৎববফড়স, ংঃধঃব ধহফ ড়িৎষফ ড়ভ ঢ়বধপব-ংধভবঃু ্ ঁহরাবৎংধষ যঁসধহরঃু ঁহফবৎ ষরমযঃ ড়ভ ফরারহব াধষঁবং; মরাবহ নু নবষড়াবফ যড়ষু জধংঁষ)।
নেতৃবৃন্দ সমাবেশে সকল মিথ্যার উৎস নাস্তিক্যউদ্ভত বস্তুবাদি চেতনা বর্জন করে জীবনের সত্য ও মানবসত্তা রক্ষা করুন এবং সকল গোষ্ঠীবাদি অপরাজনীতি ও গোষ্ঠীবাদি রাষ্ট্রব্যবস্থা পরিবর্তন করে মানবতার রাজনীতি ও মানবতার রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে ইনসানিয়াত বিপ্লবে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।